সিলেটরবিবার , ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

করোনায় মৃত্যুশূন্য বাংলাদেশ

বৈরাগীবার্তা অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ২০, ২০২১
Link Copied!

দেড় বছরের বেশি সময় পর প্রথমবারের মতো গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এ সময়ে নতুন করে আরও ১৭৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়

যেখানে গতকাল সাতজনের মৃত্যু এবং ২৫৩ জন রোগী শনাক্তের তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৪৬ জনের। মোট রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৬ জন।

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট, র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৩৬টি সক্রিয় ল্যাবে ১৫ হাজার ১০৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।