সিলেটরবিবার , ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

জানুয়ারির মধ্যে আরও ৬ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

বৈরাগীবার্তা অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ২০, ২০২১
Link Copied!

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার ভ্যাকসিন আগে যাদের দেওয়ার কথা ছিল তাঁদের প্রায় সবাই পেয়ে গেছে। এ পর্যন্ত ৯ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হয়ে গেছে। আগামী বছরের জানুয়ারি মাসের মধ্যে আরও ৬ কোটি ডোজ ভ্যাকসিন দিতে পারব। সব মিলিয়ে জানুয়ারি মাসের মধ্যে ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হবে।
আজ শনিবার বিকেলে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লীগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন অনেকে পেয়েছে বলে আজ বাংলাদেশে করোনায় মৃত্যুর হার কমে গেছে। স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। বাংলাদেশের অর্থনীতি সচল আছে। দেশ বিদেশে আসা যাওয়া শুরু হয়েছে। গতি আসছে চলাফেরায়। মানুষ মানুষকে আগের মতো ভয় করে না।

জাহিদ মালেক বলেন, দেশে মোট ১৩ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। এর মধ্যে এক কোটি মানুষ দেশের বাইরে রয়েছেন। ১২ কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে। জানুয়ারির মধ্যে সাড়ে সাত কোটি মানুষকে দুই ডোজ করে টিকা দেওয়া হলে বাকি সাড়ে তিন কোটি মানুষকে পর্যায়ক্রমে দেওয়া হবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জীবনে যেমন খেলাধুলা প্রয়োজন আছে তেমন প্রয়োজন অর্থনীতির। একটি দেশের সামাজিক উন্নয়ন, মানসিক উন্নয়ন ও শারীরিক উন্নয়নের প্রয়োজন আছে। খেলাধুলার প্রয়োজন আছে বলে করোনার মধ্যে জাতীয় পর্যায়ের খেলাধুলা শুরু করা হয়েছে। বিদেশিরা আমাদের দেশে খেলতে আসছে পাশাপাশি বিনিয়োগের জন্য আসছে।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা। এ সময় আরও উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. রমজান আলী, সুলতানুল আজম খান আপেল, দেওয়ান জাহিদ আহমেদ টুলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন ও প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু ও সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।