সিলেটরবিবার , ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বিজয়ের সুবর্নজয়ন্তী উদযাপন উপলক্ষে নগর বার্মিংহামে বাংলা প্রেসক্লাব বার্মিংহাম মিডল্যান্ডসের রোড শো ও মতবিনিময় সভা অনুষ্টিত।

বৈরাগীবার্তা অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ২৪, ২০২১
Link Copied!

যুক্তরাজ্যের প্রবাসীদের বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সপক্ষে রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। তাদের এই ভূমিকার সঠিক ইতিহাস তুলে ধরতে নির্মোহভাবে বাংলা প্রেসক্লাব, বার্মিংহাম মিডল্যান্ড কাজ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন বার্মিংহামের কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। তারা বাংলা প্রেসক্লাব আয়োজিত বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপনের উদ্যোগকে স্বাগত জানান এবং সর্বাত্মক সফল করার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য বালাদেশের মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচেছ বাংলা প্রেসক্লাব, বার্মিংহাম মিডল্যান্ডস। আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠান সফল করতে বার্মিংহামে সংগঠনের পক্ষ থেকে গত ২২ নভেম্বর স্থানীয় এক রেস্টুরেন্টে রোড শো অনুষ্ঠিত হয়েছে। এতে বার্মিংহামের বিভিন্ন স্তরের কমিউনিটি, রাজনৈতিক এবং সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১২ ডিসেম্বরের অনুষ্ঠান সফল করতে ইতোমধ্যে সংগঠনের পক্ষ থেকে লন্ডনে প্রেস কনফারেন্স, মাঞ্চেস্টার সহ যুক্তরাজ্যের অন্যান্য এলাকায় রোড শো করেছেন।


সংগঠনের সভাপতি ও বাংলা ভয়েস সম্পাদক মোহাম্মদ মারুফ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন সহ সভাপতি ও এটিএন বাংলা ইউকের ব্যুরো চীফ কায়ছারুল ইসলাম সুমন। রজত জয়ন্তী অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত তুলে ধরে সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন- বাংলামেইল সম্পাদক সৈয়দ নাসির আহমদ, বিপিসির সাংগঠনিক সম্পাদক ও এনটিভির ইউকে ইউরোপের ব্যুরো চীফ ফারছু চৌধুরী, বিপিসির ক্রীড়া সম্পাদক সাইফুর রাজা চৌধুরী পথিক, আইটি সেক্রেটারি ও বাংলামেইল পত্রিকার বার্তা সম্পাদক আতিকুর রহমান, এলবি টিভির ব্যুরো চীফ ও সাংস্কৃতিক সম্পাদক সাহিদুর রহমান সুহেল, প্রচার সম্পাদক ও স্বাধীনদেশ পত্রিকার সম্পাদক ওবায়দুল কবির খোকন, এটিএন বাংলা ইউকের মিডল্যান্ডস প্রতিনিধি বদরুল আলম ও নির্বাহী সদস্য জিয়া তালুকদার প্রমুখ।

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব আজির উদ্দিন, বার্মিংহাম আওয়ামীলীগের সভাপতি হাজী কবির উদ্দিন, সহ সভাপতি বশির মিয়া কাদির, শাহ রুকন, সেক্রেটারি মাহবুব আলম চৌধুরী মাখন, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা সামসুদ্দিন, প্রবাসি মুক্তিযোদ্ধা সংগটক আব্দুর রশিদ, ক্যাটারার্স এসোসিয়েশনের সভাপতি শেলু মিয়া, যুক্তরাজ্য জাসদের সেক্রেটারি জুনেদুর রহমান জুনেদ, কাউন্সিলর সাদেক হোসেন মসুদ,

রিকগনিজশন ফর বাংলা ইন ইউনাইটেড ন্যাশন তাফাজ্জাল হোসেন চৌধুরী, বিএনপি নেতা মাফিজ খান, বার্মিংহাম আওয়ামীগের যুগ্ম সম্পাদক সাইফুল আলম,বার্মিংহাম আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম কিসলু, হবিগঞ্জ সোসাইটি ইউকের সভাপতি রানা মিয়া চৌধুরী, ফারুক চৌধুরী, কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য নাসির উদ্দিন হেলাল, কামরুল হাসান চুন্নু, মনসুর আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহমেদ পারভেজ, বিশিষ্ট চলচিত্রকার মকবুল হোসেন, শ্রমিক লীগের রহমত আলী,যুবলীগের যুগ্ম সম্পাদক মোসাদ্দেক আহমেদ শ্যামল, বার্মিংহাম মহিলা আওয়ামীগের সভাপতি বিপাশা জান্নাত স্বপ্না, সেক্রেটারি ফাহিমা আক্তার, প্রমুখ।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন কমিউনিটির প্রবীন মুরব্বী কমরেড মসউদ আহমেদ, বাংলামেইল পত্রিকার মিডল্যান্ডস প্রতিনিধি সুহেল আহমেদ চৌধুরী, কবির উদ্দিন, সাংস্কৃতিক ব্যাক্তি সৈয়দ এলাহী হক শেলু,বার্মিংহাম আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস শুকর, শ্রম বিষয়ক সম্পাদক এরশাদ আলী, হবিগঞ্জ সোসাইটি ইউকের উপদেষ্টা শমশেদ বক্ত চৌধুরী, হবিগঞ্জ সোসাইটির সহ সভাপতি বাবুল চৌধুরী, শ্রমিক লীগ নেতা লোকমান হোসেন, সাবেক জনাব আলী কলেজের সাবেক জিএস হেলাল আহমেদ, কমিউনিটি নেতা আশিক মিয়া, আব্দুল হাসিব মতিন, বাংলামেইল পত্রিকার স্টাফ রিপোর্টার সৈয়দ নাদির আহমেদ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।